চোট নিয়ে নতুন দুঃসংবাদ পেল ব্রাজিল

চোটের কারণে নেইমার গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়েছেন আগেই। এবার নতুন দুঃসংবাদ শুনল ব্রাজিল। সুইজারল্যান্ডের বিপক্ষে কোমরে চোট পান ব্রাজিলের ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রো। তাই ক্যামেরুনের বিপক্ষে গ্রুপ পর্বে ব্রাজিলের শেষ ম্যাচে খেলতে পারবেন না জুভেন্টাসের এই লেফটব্যাক।

ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার বিবৃতিতে বলেন, ‘অস্বস্তি বোধ করায় অ্যালেক্স সান্দ্রোকে (সুইজারল্যান্ডের বিপক্ষে) ৮৬ মিনিটে মাঠ থেকে তুলে নেওয়া হয়। মঙ্গলবার তাঁকে পরীক্ষা-নিরীক্ষার পর কোমরের বাঁ পাশে মাংসপেশিতে চোট ধরা পড়ে। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচটা তিনি খেলতে পারবেন না।’

Fast Weight Loss for need puravive

সার্বিয়ার বিপক্ষে গ্রুপে নিজেদের প্রথম ম্যাচটি ২-০ গোলে জেতে ব্রাজিল। সে ম্যাচে চোট পান নেইমার ও রক্ষণভাগের খেলোয়াড় দানিলো। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে তাঁদের কাউকেই পাচ্ছে না ব্রাজিল। সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ১-০ গোলের জয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছে ব্রাজিল। এ ম্যাচে সান্দ্রোর বদলি হিসেবে মাঠে নেমেছিলেন ব্রাজিলের আরেক লেফটব্যাক অ্যালেক্স তেলেস। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’ জানিয়েছে, ক্যামেরুনের বিপক্ষে সান্দ্রোর জায়গায় খেলবেন তেলেস।

নেইমার ও দানিলোর শারীরিক অবস্থা নিয়েও কথা বলেছেন ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার, ‘অ্যাঙ্কেলের চোট থেকে দুজনেই সেরে ওঠার চেষ্টা করছে। দুজনের চোটের ধরন আলাদা। এর মধ্যে নেইমার জ্বরে ভুগলেও এখন তা নিয়ন্ত্রণে। তার চোট থেকে সেরে ওঠার পথে এটি কোনো সমস্যা হবে না। টেকনিক্যাল স্টাফদের বলেছি, এই তিন অ্যাথলেটকে ক্যামেরুনের বিপক্ষে পরের ম্যাচে পাওয়া যাবে না।’

সান্দ্রোর জায়গায় খেলতে পারেন অ্যালেক্স তেলেসছবি: রয়টার্স

২০১১ সালের নভেম্বরে ব্রাজিল দলে প্রথম ডাক পান সান্দ্রো। দেশের হয়ে ৩৮ ম্যাচ খেলা এই ডিফেন্ডার গত চার বছরে ৮ বার তিতের দলের ডাক পেয়েছেন। সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচসহ এ সময়ের মধ্যে ৯ ম্যাচ খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সেভিয়ায় ধারে নাম লেখানো এই লেফটব্যাক। শুক্রবার ক্যামেরুনের মুখোমুখি হবে ব্রাজিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *